ওয়েবসাইট থেকে আয় করার দারুন টেকনিক ফর রাজু ভাই

একটু নরে চরে বসুন আজকের পড় থেকে মাঠে নামতে হবে

হ্যা আমাদের এই আর্টিকেল পাড়ার পড় থেকে যদি ওয়েবসাইট থেকে আয় না করতে পারেন তাহলে আমি মনে করবো এটা সম্পুর্ন আপনার ব্যর্থতা। সময়কে আর নষ্ট করবেন না আরে ভাই আমি তো সাপোর্ট হিসেবে আছি তাহলে আপনি কেন পারবেন না। আমি একের পড় এক লিখে যাচ্ছি টেকনিক গুলো আর আপনি যদি একটু কষ্ট করে না পড়ে কাজ না করতে পারেন তাহলে কি সেই দায় ভার আমার নাকি আপনার।  আরে ভাই জানেন কি বাংলা  website থেকে হাজার হাজার টাকা আয় করা সম্ভব আর এর চেয়ে সুবিধা আর কোথায় পাবেন। কথা না বাড়িয়ে চলুন টেকনিক গুলো জেনে নেই।

নিজের ওয়েবসাইট থেকে কিভাবে আয় করা যায়

আচ্ছা আমাকে কয়েকটি প্রশ্নের উত্তর দিন তো আর এগুলো যদি সঠিকভাবে দিতে পারেন তাহলে ভাববো যে না আপনি চেষ্টা করেছেন কিন্তু সফলতা আসে নাই।

প্রশ্নঃ আপনি একটা সাইটের পিছনে কি ১ বছর কষ্ট করেছেন।
প্রশ্নঃ আপনি কি সাইটে ১০০০+ ওয়ার্ডের ৩০০+ আর্টিকেল লিখেছেন।
প্রশ্নঃ আপনি কি কিওয়ার্ড রিসার্চ করে আর্টিকেল গুলো দিয়েছেন।
প্রশ্নঃ ওয়েবসাইট তৈরি করার সময় ভালো মানের ডোমেইন হোস্টিং নিয়েছেন।
প্রশ্নঃ ১০০% এস ই ও ফ্রেন্ডলি সাইট তৈরি করেছেন।

আমি জানি এখানকার মধ্যে কোন না কোন সমস্যা রয়ে গেছে আপনার ওয়েবসাইটে। আরে ভাই কাজই করেন নাই এতেই আয়ের চিন্তা ভাবনা।  আজকে শুরু করলেন কালকেই টাকা চলে আসবে কখনই না। সাইটের পিছনে সময় দিন কষ্ট করুন দেখবেন সাইট আপনাকে ঠকাবে না।  তার যে চাহিদা যেটা সেটাই পূরন করতে পারেন নাই এতেই টাকার চিন্তা ভাবনা হাসি লাগে ভাই। নতুনদের বলছি এখনো সাইট করেন নাই ভালো করছেন। আগে প্লান করুন শফত পড়ুন যে আমি এক দুই বছর সাইট থেকে টাকার চিন্তা করুম না কিন্তু কষ্ট করে জামু এতে যা হবার হবে। এরপর দেখবেন যা আশা করেছিলেন তার চেয়ে বেশি কিছু পাচ্ছেন।  আমরা তো এভাবেও চিন্তা করতে পারি একটা সাইট তৈরি করুম কিন্তু এটা আমার জন্য নয় আমার ছেলে মেয়ের ভবিষ্যৎ এর জন্য আর তাদের জন্য কষ্ট করতেও ভালো লাগবে। দুঃখ লাগে ভাই আমাদের ফেসবুক গ্রুপে প্রায় দেখি পোলাপান হতাশ আয় নাই আয় নাই বলে বলে দিন পার করছে, অনেকে আবার সাইট দেখায় আমাকে।  আর সাইট গুলো দেখলে পুরাই মাথা নষ্ট হয়ে যায়। সাইট তো নয় ডাজবিন রাগ করবেন না আপনার ভালোর জন্য বলছি কথাগুলো। চলুন একটা হিসাব করি

ওয়েবসাইট থেকে কত টাকা আয় করা যায়

ধরুন আপনি একটা সাইট বানালেন আজকে আর আজ থেকে প্রতিদিন কিওয়ার্ড রিসার্চ করে (এই টেকনিক আমার আরেকটি পোস্টে দেওয়া আছে চাইলে পড়ে আসতে পারেন) ২ টি ৩ টি করে আর্টিকেল দিলেন মিনিমাম ১০০০+ ওয়ার্ডের। তাহলে মাস শেষে কতগুলো আর্টিকেল হবে দুইটা করে গড় ধরলে ৬০ টি সেখানে ধরলাম ৫০ টি তাহলে ৫ মাসে ২৫০ টি আর্টিকেল আপনার ওয়েবসাইটে। আর ৪/৫ মাসের আগে কোন আর্টিকেল কখনই র‍্যাংক করে না যদি করে সেটা পজেটিভ কিছু। তারপরেও বলে রাখি ৩ মাস পড় থেকেই বুঝতে পারবেন আপনার কাজের রেজাল্ট কি হচ্ছে। এবার ধরুন প্রতিদিন গড়ে ১ টি আর্টিকেল থেকে ৫ জন ভিজিটর গুগল থেকে পাচ্ছেন তাহলে ২৫০*১০= ২৫০০ ভিজিটর দৈনিক। এখন সেখান থেকে প্রতিদিন ৮০ টা এড ক্লিক প্রতিদিন আর সে সাথে সি পি সি ধরলাম মিনিমাম ৫ সেন্ট করে তাহলে ৮০*০.৫= ৪ ডলার মাস শেষে ৩০*৪= ১২০ ডলার বাংলাদেশী টাকায় ১২০*৮২= ৯৮০০ টাকা প্রতিমাসে আয় শুরু মাত্র ৫ মাস পড় থেকে। এখন কিন্তু বসে বসে ৯+ হাজার টাকা আয় করতে পারবেন প্রতিমাসে।

এবার ওয়েবসাইট বিক্রি করে আয় করবেন যেভাবে

আপনি যদি প্রতিমাসে ৯০০০ হাজার টাকা আয় করা ওয়েবসাইট বিক্রি করতে চান তাহলে মিনিমাম ১ বছরে যা আয় আসবে সেই পরিমাণ দাম আসবে সেই ওয়েবসাইটের তাহলে ৯০০০*১২ = 108000 টাকা ( কিছু কম বেশি) এবার চিন্তা করুন ৫ মাস বয়সি একটা ওয়েবসাইটের দাম কতটাকা। না এতো কষ্টের সাইট বিক্রি করুম না তাহলে

ওয়েবসাইট থেকে কিভাবে আয় বৃদ্ধি করা যায়।

আমরা কিন্তু ২৫০ টি আর্টিকেল এর হিসাব করেছিলাম এখন কথা হচ্ছে সেই আর্টিকেল গুলোর মধ্যে কিন্তু সব গুলো র‍্যাংক করবে না। আর সেগুলোকে দেখে দেখে আপডেট করা পাশাপাশি নিওমিত নতুন আর্টিকেল পাবলিস করা। আর যত আর্টিকেল দিয়ে র‍্যাংক করাতে থাকবেন তত আয় বারতে থাকবে। এবার চিন্তা করুন ওয়েবসাইট তৈরি করে আয় করা সম্ভব কিনা।

ওয়েবসাইট থেকে আয় করতে পারি না যে কারণে

আমরা সপ্ন দেখি আজ সাইট করলাম কাল থেকে কামামু। কি সুন্দর সপ্ন তাই যদি তাই হতো তাহলে তো আমি আমার চোদ্দ গুষ্টি এই কাজ করতাম৷ ভাইরে ভাই কষ্ট ছাড়া সপ্ন দেখা ঠিক না। দুই চারটি ভুংভাং আর্টিকেল দিলাম তাই কি হইলো। আমি বার বার বলি কিওয়ার্ড রিসার্চ শিখুন কন্টেন্ট লিখা শিখুন সাইট প্লান করুন। আর এগুলো না করেই মনে চাইলো সাইট বানাইলাম এতেই কি আয় আসবে। এগুলোই আমাদের ভুল ধারণা এজন্য আয় হয় না ভাই।

ওয়েবসাইট থেকে আয় করার প্লান

নিস রিসার্চ, কিওয়ার্ড রিসার্চ, কন্টেন্ট প্লান, ভালো মানের ডোমেইন হোস্টিং ( চাইলে আমাদের থেকেই ডোমেইন হোস্টিং সার্ভিস নিতে পারেন)  এগুলো ঠিকঠাক মতো সাজিয়ে মাঠে নামুন ৫/৬ মাসের জন্য দেখবেন আয় কেউ ঠেকাতে পারবে না। আমিতো সুধু ছোট্ট আকারে প্লান সাজিয়ে দিয়েছি আপনি আরেকটু বড় প্লান করুন পরিশ্রম বাড়ান। ওয়েবসাইটকে ব্যবসার চখে দেখুন দেখবেন সাকসেস দুরেনাই।  আর বোকারমত আন প্রফেশনালী বসে থাকবেন সুধু সুধু সময় লছ।

শেষ কথা

আমাদের হিসাব কে আমাদের প্লান অনুযায়ী দেখানো হয়েছে এটা আমরা করতে পারি তাই সেটি তুলে ধরেছি। যদি মনে করেন আপনি পারবেন তাহলে শুরু করতে পারেন। আমাদের পোস্ট পড়েই যে কিছু না জেনে টাকার নেসায় পড়ে শুরু করবেন তা কিন্ত নয় আমরা পারবো বিধায় যে আপনিও পারবেন এমন কথা নেই। কাজ শিখার পিছনে সময় ব্যায় করুন এবং ওয়েবসাইট বিষয় নিয়ে আমাদের ফেসবুক গ্রুপ আছে চাইলে জয়েন করতে পারেন হ্যাপি জার্নি।

Leave a Comment