মোবাইলে টাকা ইনকাম করার অ্যাপ। শুরু করতে পারেন আজই।

আমাদের মধ্যে যারা মোবাইল দিয়ে অনলাইনে ইনকাম করতে চায়। তারা সর্ব প্রথম যে বিষয়টি সম্পর্কে জানতে পারে। সেটি হলো যে, টাকা ইনকাম করার অ্যাপ। তো আপনিও যদি মোবাইল থেকে ইনকাম করতে চান এবং এই ধরনের টাকা ইনকাম করার অ্যাপ গুলোতে কাজ করতে চান। তাহলে আজকের এই আর্টিকেল টি শুধুমাত্র আপনার জন্য লেখা হয়েছে। কেননা আজকের এই আর্টিকেলে আমি বিশ্বের জনপ্রিয় কিছু টাকা ইনকাম করার অ্যাপস নিয়ে আলোচনা করব। যে Earning Apps গুলোতে আপনি টুকটাক কিছু কাজ করে প্রচুর পরিমাণ টাকা ইনকাম করে নিতে পারবেন।

প্রিয় পাঠক, আপনি হয়তোবা জেনে থাকবেন যে বর্তমান সময়ে নিজের হাতে থাকা মোবাইল দিয়ে টাকা ইনকাম করা যায়। কেননা বর্তমানে অনলাইন প্লাটফর্ম এর মধ্যে এমন অনেক ধরনের কাজ রয়েছে। যে কাজ গুলো আপনি খুব সহজেই আপনার হাতে থাকা মোবাইল ফোন দিয়ে করতে পারবেন। তবে সবার হাতে মোবাইল ফোন থাকলেই কিন্তু সবাই অনলাইন ইনকাম করতে পারে না। কারণ সবাই কিন্তু এই বিষয় গুলো সম্পর্কে বিস্তারিত জানেনা। যে কারণে তাদের অনলাইন ইনকাম করার স্বপ্ন গুলো শুধু স্বপ্নই থেকে যায়।

কিন্তু আপনি যদি মোবাইল দিয়ে টাকা ইনকাম করার স্বপ্ন দেখে থাকেন। তাহলে আজকের এই আর্টিকেলের মাধ্যমে সেই স্বপ্ন পূরণ হয়ে যাবে। কেননা আজকে আমি আপনাকে এমন কিছু অ্যাপস এর সাথে আপনাকে পরিচয় করিয়ে দিব। যে গুলোতে কাজ করে আপনি বিশ্বস্ততার সাথে পেমেন্ট নিতে পারবেন।

এবং সবচেয়ে ভালো দিক হলো, এই ধরনের টাকা ইনকাম করার অ্যাপ গুলোতে যেসব কাজ করা হয়। সেগুলো তুলনামূলক অন্যান্য ইনকাম অ্যাপস এর থেকে একেবারেই সহজ কাজ করানো হয়ে থাকে। যদি আপনার অনলাইন কিংবা ইন্টারনেট সম্পর্কে তেমন কোনো ধারণা না থাকে। তারপরেও কিন্তু আপনি এই অ্যাপস গুলোতে কাজ করে টাকা আয় করতে পারবেন। তবে আপনি যদি এসব টাকা ইনকাম করার অ্যাপ গুলো তে কাজ করতে চান। তাহলে অবশ্যই আপনাকে আজকের এই আর্টিকেল টি মনোযোগ সহকারে পড়তে হবে।

টাকা ইনকাম করার অ্যাপ কাকে বলে?

আমরা আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল ফোন গুলোতে বিভিন্ন ধরনের অ্যাপস ব্যবহার করে থাকি। যেমন ফেসবুক ব্যবহার করার জন্য FB Apps ব্যবহার করি। ঠিক তেমনি ভাবে ইউটিউব ভিডিও দেখার জন্য আমরা ইউটিউব অ্যাপস ব্যবহার করি। কিন্তু বর্তমান সময়ে অনলাইনে ইনকাম করার জন্য এমন অনেক ধরনের অ্যাপস ডেভলপ করা হয়েছে। যে গুলোতে আপনি আপনার মোবাইল ফোন দিয়ে কাজ করতে পারবেন। এবং এই কাজের বিনিময়ে আপনি সেই অ্যাপস গুলো থেকে টাকা ইনকাম করতে পারবেন। মূলত এই ধরনের অ্যাপস গুলো কে বলা হয়ে থাকে টাকা ইনকাম করার অ্যাপস।

টাকা ইনকাম করার অ্যাপ এ কি কি কাজ করা হয়?

এবার অনেকের মনে প্রশ্ন জেগে থাকবে যে এ ধরনের টাকা আয় করার অ্যাপ গুলো তে আসলে কি কি কাজ করা থাকে। তো যদি আপনার মনে এই ধরনের প্রশ্ন জেগে থাকে, তাহলে আমি আপনাকে বলবো যে এই অ্যাপস গুলো তে যেসব কাজ করা হয়। সেগুলো খুবই সহজ কাজ। তবে আপনার ধারণা কে আরেকটু পরিষ্কার করার জন্য। আমি এবার সেই কাজ গুলো সম্পর্কে একটু বিস্তারিত আলোচনা করার চেষ্টা করব। চলুন তাহলে জেনে নেয়া যাক যে, এই ধরনের Money Making Apps গুলো তে কি কি কাজ করা হয়ে থাকে।

  • ভিডিও দেখা: আপনি এরকম অনেক ধরনের অ্যাপ খুঁজে পাবেন। যে গুলোতে আপনি কোন কাজ করবেন না, শুধুমাত্র আপনি ভিডিও দেখবেন। আর সেই ভিডিও দেখে টাকা ইনকাম করতে পারবেন।
  • অ্যাপস ইনস্টল করা: বিভিন্ন প্রয়োজনে আমরা আমাদের ফোনে অ্যাপস ইন্সটল করি। কিন্তু তার বিনিময় আমরা কোন টাকা পাইনা। অথচ এমন কিছু অ্যাপস আছে, যেখানে আপনি আপনার ফোনে বিভিন্ন ধরনের অ্যাপ ইন্সটল করে টাকা আয় করতে পারবেন।
  • কুইজ খেলা: কুইজ খেলা কি সে সম্পর্কে হয়তো আমরা সবাই জানি। কিন্তু বর্তমানে এমন অনেক ধরনের টাকা ইনকাম করার অ্যাপ আছে। যেখানে আপনি শুধুমাত্র কুইজ খেলে আয় করে নিতে পারবেন।
  • স্পিনিং করা: আপনি সবচেয়ে সহজ কাজ স্পিনিং করেও টাকা আয় করতে পারবেন।
  • ওয়েবসাইট ভিজিট করা: আপনি শুধুমাত্র অন্যের ওয়েবসাইটে ভিজিট করবেন আর এর বিনিময় আপনি আপনার মোবাইল থেকে টাকা আয় করতে পারবেন।
  • ফেসবুকে লাইক কমেন্ট করা: ফেসবুকে আমরা প্রায় অন্যের পোস্ট কিংবা ভিডিওতে লাইক কমেন্ট করি। কিন্তু এমন কিছু অ্যাপস আছে যেগুলো থেকে আপনি অন্যের পোস্টে লাইক কমেন্ট করে টাকা আয় করতে পারবেন।

তো এই টাকা ইনকাম করার অ্যাপ গুলো তে কি কি কাজ করা হয়। সে সম্পর্কে আমি উপরে বিস্তারিত আলোচনা করেছি। আশা করি এই কাজ গুলো আপনি খুব সহজেই করতে পারবেন। কেননা এই কাজ গুলো যেকোনো ধরনের মানুষের জন্য অনেক সহজ কিছু কাজ।

টাকা ইনকাম করার অ্যাপ এর তালিকা

উপরের আলোচনা থেকে আপনি জানতে পারলেন যে, টাকা ইনকাম করার অ্যাপ কাকে বলে। এবং এই ধরনের অ্যাপ গুলোতে আসলে কি কি কাজ করা হয়। এখন এই বিষয় গুলো জানার পাশাপাশি আপনার যে বিষয়টি জেনে নেওয়াটা খুবই গুরুত্বপূর্ণ। সেটি হল যে, এমন কোন ধরনের অ্যাপস রয়েছে। যে গুলোতে আপনি কাজ করার বিনিময়ে টাকা ইনকাম করতে পারবেন। তো চলুন এবার তাহলে সেই টাকা ইনকাম করার অ্যাপ গুলোর সাথে পরিচিত হওয়া যাক।

  • Pocket Money

আপনি যদি আজকের দিনের সবচেয়ে জনপ্রিয় টাকা ইনকাম করার অ্যাপ খুঁজে থাকেন। তাহলে আপনি অবশ্যই Pocket Money অ্যাপস এর নাম শুনে থাকবেন। কেননা বর্তমান সময়ে আপনার বা আমার মত এমন অনেক মানুষ আছেন। যারা মূলত দীর্ঘদিন থেকে এই অ্যাপসে কাজ করে আসছেন। কারণ এই অ্যাপস এ কাজ করার বিশেষ কিছু সুবিধা রয়েছে। আর সে সুবিধা গুলোর মধ্যে অন্যতম হলো, যখন আপনি এই অ্যাপসে কাজ করবেন। তখন আপনার স্বল্প পরিমাণ টাকা জমা হওয়ার পরেই আপনি সেই টাকা গুলো উত্তোলন করে নিতে পারবেন।

এর পাশাপাশি এই অ্যাপটির মধ্যে এমন কিছু সহজ কাজ রয়েছে। যে কাজ গুলো সবাই করতে পারবে। অর্থাৎ এখানে অনেক সহজ সহজ কাজ পাওয়া যায় যেমন:

  1. এখানে আপনি আপনার মোবাইল ফোনে অ্যাপস ডাউনলোড করে টাকা আয় করতে পারবেন।
  2. এই অ্যাপস এর মধ্যে আপনি গেম খেলে টাকা আয় করতে পারবেন।
  3. আপনি চাইলে উক্ত অ্যাপস এর মধ্যে রেফার করে প্রচুর পরিমাণ টাকা ইনকাম করতে পারবেন। কেননা এখানে প্রতিটি রেফার করার বিনিময়ে 150 টাকা থেকে শুরু করে 200 টাকা পর্যন্ত দিয়ে থাকে।
  4. যদি আপনার সার্ভে জব করার ইচ্ছা থাকে, তাহলে আপনি খুব সহজেই এই অ্যাপস এর মধ্যে সার্ভে জব করে টাকা আয় করতে পারবেন।

এর বাইরে আরও বিভিন্ন রকমের সহজ সহজ কাজ রয়েছে। এবং সেই কাজ গুলো সম্পর্কে আপনি তখনই বুঝতে পারবেন। যখন আপনি নিজে থেকে এই অ্যাপস এর কাজ করবেন।

  • Earn Talktime

যদি আপনার বড় একটা টিম থাকে সে ক্ষেত্রে আপনার জন্য সেই টিমের মাধ্যমে অধিক পরিমাণ টাকা আয় করার সবচেয়ে সহজ একটি অ্যাপ এর নাম হলো Earn Talktime. কেননা এই অ্যাপের মধ্যে বিশেষ এক ধরনের রেফার প্রোগ্রাম আছে। যে প্রোগ্রামে আপনি অংশগ্রহণ করে অন্য কাউকে আপনার রেফারেল কোড দিয়ে এই অ্যাপটি ইন্সটল করে দিতে পারলে। আপনি সেখান থেকে একটা বড় এমাউন্ট ইনকাম করে নিতে পারবেন। এর পাশাপাশি উক্ত অ্যাপস এর মধ্যে আপনি বিভিন্ন ধরনের অ্যাপস ইন্সটল করে টাকা আয় করতে পারবেন। তবে আপনি যদি প্রতি মাসে 8 থেকে 10 হাজার টাকা ইনকাম করতে চান। তাহলে অবশ্যই এই অ্যাপস এ কাজ করার সময় আপনাকে রেফার করতে হবে।

  • Roz Dhan App

অন্যান্য সব টাকা ইনকাম করার অ্যাপ গুলোর মধ্যে জনপ্রিয় একটি অ্যাপস এর নাম হলো Roz Dhan App. কেননা এই অ্যাপস এর মাধ্যমে আপনি ভিন্ন ভিন্ন পদ্ধতিতে টাকা ইনকাম করতে পারবেন। চলুন এবার তাহলে জেনে নেওয়া যাক যে এই অ্যাপস এর মধ্যে কি কি কাজ পাওয়া যায়।

  1. প্রথমত আপনি আপনার ফোনে বিভিন্ন ধরনের অ্যাপস ইন্সটল করে এখান থেকে টাকা আয় করে নিতে পারবেন।
  2. যদি আপনি গেম প্রিয় মানুষ হয়ে থাকেন। তাহলে আপনি এই অ্যাপস থেকে গেম খেলার বিনিময় টাকা আয় করতে পারবেন।
  3. সবচেয়ে জনপ্রিয় একটি কাজ হল অনলাইন সার্ভে। যেখানে আপনি বিভিন্ন প্রশ্নের উত্তর দিয়ে টাকা আয় করে নিতে পারবেন।
  4. তবে আপনি যদি এই অ্যাপস থেকে অধিক পরিমাণে ইনকাম করতে চান। তাহলে অবশ্যই আপনাকে রেফার করতে হবে। কেননা এখানে আপনার প্রতি রেফারের বিনিময়ে হিউজ পরিমাণ টাকা আয় করতে পারবেন।
  5. সবচেয়ে অবাক করার মত বিষয় হলো যখন আপনি এই অ্যাপস এর মধ্যে নতুন একটি একাউন্ট তৈরি করবেন। তখন আপনি সেই অ্যাকাউন্ট তৈরি করার সাথে সাথেই 50 টাকা বোনাস হিসাবে পাবেন।

আপনি যদি টাকা ইনকাম করার অ্যাপ হিসেবে Roz Dhan App এ কাজ করেন। তাহলে আপনাকে উপরের এই কাজ গুলো করতে হবে। আশা করি এই কাজ গুলো আপনার জন্য অনেক সহজ বলে মনে হবে।

  • Meesho App

আপনি যদি অ্যাফিলিয়েট মার্কেটিং করে টাকা আয় করতে চান। তাহলে আপনার জন্য সবচেয়ে উপযোগী একটি অ্যাপস হবে Meesho App. কেননা এই অ্যাপস এর নিজস্ব একটি অনলাইন শপ আছে। আর আপনি তাদের সেই অনলাইন শপ এর কোন প্রডাক্ট সেল করার বিনিময় প্রচুর পরিমাণ টাকা এই অ্যাপস থেকে আয় করতে পারবেন। মূলত আপনি তাদের প্রডাক্ট কে যত বেশি সেল করতে পারবেন আপনার এই অ্যাপস থেকে আয় করার পরিমাণ ঠিক ততো বেশি বৃদ্ধি পাবে। তবে আপনি যদি ঠিকঠাক ভাবে কাজ করতে পারেন। তাহলে আপনি প্রতিমাসে এই অ্যাপস থেকে 8 থেকে 10 হাজার টাকা ইনকাম করতে পারবেন।

  • Task Bucks

অন্যান্য অ্যাপস গুলোর মত টাকা ইনকাম করার জনপ্রিয় একটি অ্যাপ হলো, Task Bucks, কেননা এখানে আপনি অনেক সহজ সহজ কাজ করতে পারবেন। যেমন, কুইজ খেলা, বিভিন্ন ধরনের ছোট ছোট টাস্ক পুরন করা, আপনার পরিচিত বন্ধুদের ইনভাইট করে রেফার করা সহ আরো অনেক ধরনের ছোট কাজ দেখতে পারবেন। মূলত এই ছোট ছোট কাজ গুলো করে আপনি বেশ ভালো পরিমাণ টাকা আয় করে নিতে পারবেন। প্রথমত এই অ্যাপসে আপনি যখন কাজ করবেন। তখন আপনার একাউন্টে কয়েন জমা হবে। এবং পরবর্তী তে আপনি সেই কয়েন গুলো কে টাকায় কনভার্ট করে নিতে পারবেন। এবং তারপর আপনি সেই টাকাগুলো উইথড্রো দিতে পারবেন।

এই ধরনের অ্যাপ থেকে মাসে কত টাকা আয় করা যাবে?

যখন আপনি এই ধরনের টাকা ইনকাম করার অ্যাপ গুলোতে কাজ করবেন। তখন আপনার মনে একটি প্রশ্ন বারবার ঘুরপাক খাবে। আর সেই প্রশ্নটি হল যে, এ ধরনের অ্যাপস থেকে প্রতি মাসে মোট কত টাকা করে ইনকাম করা যাবে। আর যদি আপনার মনে এই প্রশ্নটি জেগে থাকে। তাহলে আমি আপনাকে বলবো যে, আপনি এই টাকা ইনকাম করার অ্যাপ গুলো থেকে যে আয় করবেন। সে গুলো দিয়ে আপনি আপনার সংসার চালাতে পারবেন না। বরং আপনি আপনার নিজের পকেট খরচটা ম্যানেজ করে নিতে পারবেন। কেননা আমরা যতই বলি না কেন যে এই অ্যাপস গুলোতে কাজ করলে 8 থেকে 10 হাজার কিংবা 20 হাজার টাকা ইনকাম করতে পারবেন। আসলে বিষয়টা কিন্তু এমন নয়।

কারণ এই অ্যাপস গুলো তে যেমন অনেক সহজ কাজ পাওয়া যায়। ঠিক তেমনি ভাবে সেই কাজের বিনিময়ে আপনি যে টাকা আয় করবেন। তার পরিমাণ অতি নগণ্য। তাই আপনি যদি এই অ্যাপস গুলোতে কাজ করে নিজের ক্যারিয়ার গড়ার স্বপ্ন দেখেন। তাহলে আমি আপনাকে বলবো যে ভুলেও এ কাজ করতে যাবেন না। কারণ এই কাজ গুলো করে আপনি কখনোই আপনার সংসারের খরচ চালাতে পারবেন না। তবে আপনি যদি আপনার নিজের পকেট খরচ ম্যানেজ করতে চান। তাহলে এই Android Earning Apps গুলো আপনার জন্য অনেক বেশি গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকবে।

আমাদের শেষকথা

প্রিয় পাঠক, যদি আপনি আপনার অবসর সময় গুলোতে মোবাইল ফোনের মাধ্যমে টাকা আয় করতে চান। তাহলে আপনি আজকের আলোচিত এই টাকা ইনকাম করার অ্যাপ গুলোতে কাজ করতে পারবেন। কারণ এই অ্যাপ গুলোতে অনেক সহজ সহজ কাজ পাওয়া যায়। যে কাজ গুলো করার জন্য আপনাকে কোন কিছু শেখার প্রয়োজন পড়বে না। এবং এই ইনকাম করার অ্যাপ গুলোর সাহায্যে আপনি আপনার অবসর সময় গুলোতে বাড়তি কিছু টাকা ইনকাম করে নিতে পারবেন।

আর এগুলো ছাড়াও কিন্তু আরো অনেক ধরনের টাকা আয় করার অ্যাপ রয়েছে। আপনি যদি সেই অ্যাপ গুলো সম্পর্কে জানতে চান। তাহলে অবশ্যই নিচে একটা কমেন্ট করে জানিয়ে দিবেন। আমি চেষ্টা করব পরবর্তী আর্টিকেলে সেই অ্যাপ গুলো নিয়ে বিস্তারিত আলোচনা করার।

Leave a Comment