লেখালেখি করে মেয়েদের ঘরে বসে আয় করার উপায় দিচ্ছে উইকিবিডিয়া

সবারই কম বেশি আয় করার ইচ্ছে কিন্তু সঠিক যায়গা না পাওয়া পর্যন্ত হতাশা কাটতেই চায় না।

আবার অনেকে এই আয়ের আশায় অনেক যায়গায় প্রতারণার শিকার ও হয়েছেন। তাই বিবেচনা করে মেয়েদের ঘরে বসে আয় করার উপায় দিচ্ছে উইকিবিডিয়া। এখান থেকে নিজের যোগ্যতা অনুযায়ী প্রতিদিন কম বেশি আয় করতে পারবেন এবং কি সাথে সাথে বিকাশে অথবা নগদে পেমেন্ট পাবেন। তবে কিছু গুরুত্বপূর্ণ নিয়ম কানুন মানতেই হবে। মহিলাদের জন্য এটি ঘরে বসে ব্যবসা হিসেবে ধরতে পারেন। কারণ এখানে আপনার পরিশ্রম অনুযায়ী প্রতিদিন কিছুনা কিছু আয় করতে পারবেন। যা সম্পুর্ন ঘরে বসে মেয়েদের কাজ কম্পিলিট করে সাথে সাথে নগদ অথবা বিকাশে টাকা নিতে পারবেন।

লেখালেখি করে মেয়েদের ঘরে বসে আয় করার নিয়মাবলি

  1. আপনি যে বিষয়ে অভিজ্ঞ সে বিষয় নিয়ে লেখালেখির ধারণা।
  2. স্টেপ বায় স্টেপ সাজিয়ে গুছিয়ে লিখার ধারণা। এক কথা আপনি যে আমদের এটি পড়তেছেন। ঠিক তেমন ভাবে আপনি যে বিষয় নিয়ে লিখবেন সেটিও সাজিয়ে গুছিয়ে লিখতে হবে।
  3. কিওয়ার্ড আইডিয়া। আপনি যে বিষয় নিয়ে লিখবেন সে বিষয় নিয়ে গুগলে মানুষ কি লিখে সার্চ করবে মূলত সেই কিওয়ার্ড খুজে বের করে সেটি নিয়ে আর্টিকেল লিখে সেটি ওয়েব সাইটে পাবলিক করা।
  4. কিওয়ার্ড এর সার্চ ভলিউম মিনিমাম ৩০ হতে হবে। এবং সেটি যেন দ্রুত র‍্যাংক করে সেই অনুযায়ী আর্টিকেল লিখে উইকিবিডিয়াতে সাবমিট করতে হবে।
  5. কম্পিটিটর এর ওয়েব সাইটের চেয়ে লেখা ভালো এবং বড় হতে হবে।
  6. উপরের সকল বিষয়ে অভিজ্ঞতা থাকলে আপনি নিচের ফ্রম এ আবেদন করতে পারেন। আমরা আপনাকে একটি ইউজার একাউন্ট খুলে দেবো সাথে সাথেই আপনার কার্যক্রম শুরু করে দিতে পারেন।

মেয়েদের ঘরে বসে কি পরিমাণ রোজগার হবে

এখান থেকে আনলিমিটেড আয় করতে পারবেন। উইকিবিডিয়া মূলত ১০০০ বাংলা ওয়ার্ড এর জন্য ১০০ টাকা পেমেন্ট করে তবে যার লিখা যত ভালো তাকে তত ভালো পরিমাণ পেমেন্ট করা হবে। ধরুন আপনি একটি ১০০০ ওয়ার্ডের সুন্দর আর্টিকেল লিখেছেন। কিন্তু সেটা অনেক হার্ড এবং প্রচুর পরিশ্রম করতে হয়েছে সেক্ষেত্রে বিবেচনা করে সেই ১০০০ ওয়ার্ডের জন্য আপনাকে আরো বেশিও পেমেন্ট করা হতে পারে।

মেয়েদের ঘরে বসে আয় করার এই উপায় কেন বেছে নিবেন

মেয়েরা হচ্ছে ঘরের লক্ষি তাদের সব কিছু ঘরেই মানায়। আর সেই ঘর থেকেই যদি সঠিক রাস্তায় উপার্জন হয় এর সমান মজা আর কোথাও নেই। তাই বলছি আপনি যদি এখান থেকে ভালো কিছু না করতে পারেন সেটা হবে আপনার ব্যর্থতা।

একদম নতুনদের মেয়েদের জন্য ঘরে বসে আয় করার উপায়

যদি আপনি একদমি নতুন হয়ে থাকেন তাহলে শুরুতেই এগুলো সকল বিষয় নিয়ে ইউটিউব দেখে দেখে অভিজ্ঞতা অর্জন করুন। ২/৩ দিন দেখলেই শিখা সম্ভব যদি আপনি লেখালেখি মোটামুটি ভালো পারেন। এছাড়াও আমাদের সাথে যোগাযোগ করতে পারেন। আমরা কিছু সোর্স দেবো সেখান থেকেও আপনি আইডিয়া জেনারেট করতে পারবেন।

Leave a Comment