মেয়েদের ঘরে বসে বিনা পুজিতে ব্যবসা করার স্পেশাল টিপস

আজকের টপিকটা একটু ভিন্ন ধরার হতে যাচ্ছে , কারন প্রতিদিন প্রয়োজনিয় বিষয়ে পোস্ট করে থাকি , কিন্তু আজ একটা অ্যাডভান্স লেভেলের পোস্ট করতে যাচ্ছি , বা এটাকে এক্সট্রা লেভেল ও বলা যেতে পারে। এটা হচ্ছে কিছুটা টার্কেটিক পোস্ট বা নিদৃষ্ট মানুষকে টার্গেট করা হয়েছে।
এখানে মুল টপিক হবে , মেয়েরা কিভাবে বাড়িতে বসে বা বাসায় বসে বিনা পুজিতে টাকা আয় করতে পারে। সত্তি খুব ডিফারেন্ট একটা পোস্ট , সম্পুর্ন ভিন্ন ধরা নিয়ে সাজানো , আর এখানে অনলাইন এবং অফ লাইন দুটো বিষয় ই কিন্তু শেয়ার করা হবে। তাই আপুরা যারা আছো , তোমাদের জন্য খুব ভালো একটা সাজেস্ট হবে বলে মনে করি। যদিও আমি অফলাইনে তোমাদের কতটা সাহায্য করতে পারবো তা জানি না।
তবে চেষ্টা করবো আমি যা করি বা যতখানি জানি তাই তোমাদের সাথে শেয়ার করার। এবং অনলাইন বিষয়ে পুরো কভার করার চেষ্টা করবো।

কি কি কাজ বাড়িতে থেকে করা যায়

অবশ্য মেয়েরা তো বাড়িতে থেকেই সব ধরনের কাজ করে। তার পরেও আমি এখানে বলবো , যা বাড়ির মধ্যে বসে করা যায় এবং টাকাও ইনকাম করা সম্ভব। যাতে করে তোমরা আপুরা নিজেদের পড়ার খরচ এবং নিজের সব ধরনের খরচটা নিজেদের কাজের থেকেই বের করতে পারো। আর চেষ্টা করবো ভালো কোন ইনকাম সোস্চ ধরিয়ে দেওয়ার। যে খান থেকে ভালো মানের টাকা আয় করতে পারবে।
কারন ঘরে বসে তো অযথাই সময় নস্ট করে থাকো , কোন কাজ খুবই কম করার প্রয়োজন হয়। সুধু সুধু ই মোবাইল নিয়ে ইন্টারনেট মানে ইউটিউব , সেফবুক , বিভিন্ন গেইম ইত্যাদি নিয়েই পড়ে থাকো , আর ওই সময়টাই কাজে লাগিয়ে কিন্তু ভালো মানের টাকা আয় করা সম্ভব , চাইলে তোমার কম্পিউটার বা ল্যাপটপ থাকলে সেটা ব্যাবহার করেও ভালো টাকা আয় করে নিতে পারবে।
আর এই পোস্টের সবচেয়ে আকর্ষনিয় বিষয় হবে যে , তোমরা কিভাবে তোমাদের হাতের মোবাই ফোন দিয়েই টাকা আয় করতে পারো ইন্টার নেট থেকে। আর সেটা কিভাবে বা কোথায় থেকে সেটাই আজ তোমাদের বলবো। তোমরা চাইলে , একটু কষ্ট করে আমাদের মতো ভালো কিছু শিখে নিতে পারো , আর প্রতি মাসে হাজার হাজার টাকা তোমাদের মোবাইল , ল্যাপটব বা কম্পিউটার দিয়ে ইনকাম করে নিতে পারবে। তবে অযথা সময় নষ্ট না করে , সময়টা ইন্টারনেটে কাজে লাগাতে হবে , তা না হলে কিন্তু কখনোই সম্ভব হবে না।

অফলাইন ইনকাম

অফলাইন ইনকাম সমন্ধে হয়তো আমার চেয়ে তোমরা ভালো জানো। কেননা আমি অফলাইন ইনকাম সমন্ধে খুব ভালো একটা জানি না। বা কখনো করিও নাই। তাই তোমাদের পছন্দ মতো যে কোন একটা ইনকাম সোস্চ খুজে নিতে পারো , অফলাইনের জন্য। তবে সবসময় নিজেদের আদর্শকে ঠিক রাখতে হবে।
কারন এমন কোন একটা কাজ বেছে নিলে যে , ইনকাম মোটামুটি হলো আর তুমি মানুষের চোখে অন্য ধরনের বা ধোকাবাচ হয়ে গেলে , তখন তো তোমার জন্যই সেটা বিপদ জনক হয়ে দাড়াবে। তাই এই ধরনের কোন কাজ না করে ভালো কোন কাজ খুজে বের করে নিতে হবে। যেমন , টিউশনি , সেলাই মেশিন , ফুল বানানো , লেখা লেখি ইত্যাদি যে কাজ রয়েছে। আর যদি কোন কাজে যোগ্যতা না থাকে বা তুমি দক্ষ না হও , তাহলে ইন্টারনেটে ট্রাই করতে পারো , আর ইন্টার নেটে ট্রাই করলে অবশ্যই অবশ্যই মনবল কে বা আত্ম বিস্বাস কে ঠিক রেখে কাজ করতে হবে।

ইন্টারনেটে কাজ

ইন্টার নেট থেকে আমাদের মতো , আর তোমাদের মতো হাজার মানুষ , হাজার হাজার মেয়েরা কাজ করে তাদের জিবনের লক্ষ পুরন করে যাচ্ছে। তবে ইন্টারনেটেও অবৈধ আর বৈধ তার বিষয়টা লক্ষ করে কাজ করতে হয়। কারন , সব সময় মনে রাখবা , যে যতটা দ্রুত উঠে পরে , সে খুব দ্রুতই ঢলে পড়বে। আর যত দ্রুত ঢলবে তত নিচের দিকে যাবে। তাই কখনো খারাপ কাজে জড়িত হয়ে দ্রুত সফল হওয়ার চেষ্টা করবে না।
ইন্টার নেটে মেয়েরা মাঝে মাঝে খুব বড় বড় সমস্যায় পড়ে থাকে। যদি কখনো কোন কারাপ লোকের খাপ্পরে পড় , তাহলে সাথে সাথে ব্লক করে দিবে। আর কখনোই কারো জিনিশ চুরি বা হ্যাক করার চেষ্টা করবে না। কেননা , কারো জিনিশ নিয়ে খুব বেশিক্ষন টিকতে পারবে না। নিজে থেকে কিছু করার চেষ্টা করো। কারন ইন্টার নেটে হাজার রকমের কাজ রয়েছে। তুমি তার যে কোন একটা করেই সফল হতে পারবে।

তবে তোমাদের জন্য সতর্কতা হিসেবে এটাই বলবো , কখনো এতো নিচু কোন কাজ ধরবে না , যে কাজ সারা দিন করার পরেও টাকার কোন সন্ধান মিলবে না। আর ফেসবুক থেকে স্বাধারনত ভালো কোন কাজ পাওয়া সম্ভব না বললেই চলে। তাই ফেসবুক থেকে কখনো কাজ নিলে ভালো মানের কাজ নিবে। আর আমার মতে , যদি কিছুদিনের জন্য কাজ করতে চাও , তাহলে ফেসবুকে কাজ করতে পারো। তা না হলে , কিছুতেই ফেসবুকে কাজ করতে যাবে না।

ইউটিউবে সার্চ করলে , বিভিন্ন ধরনের কাজ পেয়ে জাবে। তার মধ্যে অন্ন তম হবে, ডিজিটাল মার্কেটিং , ইউটিউবিং , ব্লগিং , সার্ভে , বিভিন্ন অ্যাপ নিয়ে কাজ করতে পারবে , বিবিন্ন আর্নিং ওয়েব সাইট আছে , যদি লেখা লেখিতে ভালো হও তাহলে ভালো ব্লগিং করতে পারো। ফেসবুক পেজ নিয়ে কাজ করতে পারো। এফিলিয়েট মার্কেটিং নিয়ে কাজ করতে পারো ,বা ইউটিউবে সার্স করবে , ইন্টারনেট থেকে মোবাইল দিয়ে ইনকাম , তার পরে হাজার রকমের কাজ পেয়ে যাবে।

আর যদি তোমার কাছে কোন পিসি বা ল্যাপটব থাকে , তাহলে তো আরো ভালো , তাহলে তুমি গ্রাফিক্স ডিজাইন , ডিজিটাল মার্কেটিং , ওয়েব ডিজাইন , এফেলিয়েট মার্কেটিং ভিডিও এডিটিং , ফটো এডিটিং , ইত্যাদি কাজ করতে পারবে।

আর তাতে তোমার অযথা কাটানো সময়টাও কাজে লেগে জাবে। আর টাকাও ইনকাম করতে পারবে।

কোন কাজটি করলে বেসি ভালো হবে

তোমরা যেনে থাকবে , ইন্টার নেটে হাজার হাজার রকমের কাজ আছে , যা তুমি চাইলে ও সব করতে পারবে না। আসলে কাজ যেটাই করো , তা তোমার উপর ভিত্তি করবে। তুমি যেই দিকে বেসি এক্সপার্ট , সেই কাজটাই করার চেষ্টা করবে। কিন্তু সবসময় মনে রাখতে হবে , সব কাজেই অনেক অনেক টাকা , আজ একটা আর কাল একটা , এই ভাবে কাজ করলে কখনোই সম্ভব নয় ইন্টার নেটে। যে কোন একটা কাজের উপর নির্ভর করতে হবে। আর সেই কাজটাই আকড়ে ধরতে হহবে।
প্রতিদিন ই যদি টাকা কম আর বেসি দেখে , কাজ পরিবর্তন করতে থাকো , তাহলে কোন দিন ও টাকা আয় করতে পারবে না। আর যদি সিমিত সময়ের জন্য কাজ করতে চাও , তাহলে ফেসবুক থেকে সেল জব যাকে বলা হয়। মানে পন্য সেল করা। অনেকটা এফেলিয়েট মার্কেটিং এর মতো। তবে এফেলিয়েট মার্কেটিং এ আরো বেসি ইনকাম। যদি অল্প সময় করতে চাও তাহলে সেল জব করতে পারো।

আমি কখনোই তোমাদের ওই সেল জবে পাঠাবো না। আমি সব সময় ই বলবো , তোমরা এই ব্লগের আরো কয়েকটা পোস্ট পড়ে ইন্টারনেট সমন্ধে ক্লিয়ার হও। তার পরে কোন কাজ করলে ভালো হবে , সেইটা করবে।
যদি ইন্টারনেটে ভালো কিছু করতে চাও বা বেশি সময় টিকে থাকার আসা থাকে , তাহলে ভালো কোন একটা কাজ শিখে নাও , একটু সময় লাগলেও ভালো কিছু করতে পারবে।

আর আমাদের সাথে থাকার আমন্ত্রন রইল। ভালো থাকবে , আর ভালো কিছু করার চেষ্টা করবে। আর আমাদের সব পোস্ট গুলো পড়ার অনুরোধ রইল। আমাদের পোস্ট গুলো পড়লে বুঝতে পারবে , যে ইন্টার নেটে টিকে থাকতে হলে কি কি দরকার। বা কি কাজ করে সফল হওয়া যাবে না , ইত্যাদি। আর আমরা সবসময় নতুন সব আপডেডের উপর পোস্ট করে থাকি।

Leave a Comment