লেখালেখি করে আয় করার ওয়েবসাইট পেমেন্ট বিকাশে

স্বাগতম জানিয়ে শুরু করতেছি আমাদের আজকের পর্ব। আর আজ থাকবে সবচেয়ে সহজ আর জনপ্রিয় একটা বিষয়ে। আর সেই বিষয়টা আর কিছু না , সেটা হলো টাইপিং করে ইনকাম বা লেখালেখি করে অনলাইন থেকে আয় করার সহজ উপায়।

আবারও স্বাগতম আপনাদের জন্য , যারা লেখালেখি করে ইনকাম করতে চান। তাদের জন্য। আর ইনকাম টা খুবই সহজ ভাবে করা যায়। আর এই কাজের আরো একটা বিষয় হলো , এই কাজটা করার জন্য আলাদা কোন যোগ্যতার দরকার হয় না। এটা চাইলে যে কেউ ই করতে পারে।
এর জন্য না কোন কোর্চ করতে হবে। না কোন ঝামেলা পোহাতে হবে। কিছুই না। শুধু নিজের জানা বিষয় গুলো , বা নিজেদের জীবনে ঘটে যাওয়া যে কোন গল্প বা কাহিনী নিয়ে লিখে , তা শেয়ার করে ইনকাম করতে পারবেন।

আর এই কাজটা আপনি কয়েকটা ধাপে করতে পারবেন। সেই ধাপগুলো আমি স্টেপ বাই স্টেপ করে ধারা বাহিক ভাবে পোস্ট করে যাবো। আমি আশা করি আপনারা যারা এই পোস্ট টা পড়তেছেন। তারা সবাই এই পোস্ট টা পড়ে উপকৃত হবেন। তবে একটা ই অনুরোধ। পুরো পোস্ট টা পড়বেন।যদি পুরো পোস্ট টা না পড়েন , তাহলে হয়তো কিছু জিনিশ মিস করবেন। আর সেই মিসিং বিষয়ের জন্য সমস্যায় পড়তে হবে আপনাদের কাজে।

ইন্টারনেট থেকে ইনকানম তো সবাই ই করতে চায়। কিন্তু সবাই সঠিক কাজ না পাওয়ায় করতে পারে না। আর আমাদের এই সাইটে যে সব পোস্ট আমরা করি, তা থেকে আপনি চাইলে ভালো কিছু শিখতে পারবেন , এবং ভালো কিছু করতে পারবেন। আর প্রতি মাসে মিনিমাম ১০ থেকে ২০ হাজার টাকা ইনকাম করা আপনাদের জন্য সম্ভব হবে বলে আশা করি। তবে যে কোন একটা কাজের উপর অটল থাকতে হবে।
কারন , আপনি তত দিন ইনকাম করতে পারবেন না। যতদিন না ভালোভাবে কাজ করতে পারবেন। আর অবশ্যই আপনার বালোভাবে কাজ শেখার জন্য একটু সময় দিতে হবে। বা একটু কষ্ট করে চর্চা করতে হবে। আর ইন্টারনেটে যে যত ভালো দক্ষ হবে , সবাই তাকেই তত বেশী কীজ দিবে। আর তার ইনাকম ও বেড়ে যাবে। তাই ন্টারনেটে ইনকাম করতে আসলে, অবশ্য ই অবশ্যই আপনি , ভালো করে কিছু একটা কাজ শিখে নিবেন। আর কাজ ভালো হলে , সবাই বেসি টাকা দিয়ে আপনার কাছ থেকে তার কাজ করিয়ে নিবে।

লেখালেখি করে ইনকাম কিভাবে করে

লেখা লেখি করে ইনকামের অনেক উপায় রয়েছে ইন্টারনেটে। আর আপনি যদি চান অল্প সল্প কাজ করবেন , আর বিকাশে ই টাকা নিবেন। তাহলে আপনি বাংলাদেশী সাইটে কাজ করতে পারেন। আর বাংলাদেশি সাইটের নাম এবং বিস্তারিত আমি নিচে দেওয়ার চেষ্টা করবো।
আর যদি আপনি ভালো কিছু করতে চান। বা বড় লেভেলের লেখক হন , তাহলে আপনাকে আরো বেশী পরিশ্রম করে আপনার স্কিল কে ভালো লেভেলে নিয়ে যেতে হবে। আর তা না হলে কিন্তু আপনি ভালো কিছু করতে পারবেন না। আপনাকে ভালো কোন সাইটে বা ভালো কোন কম্পানিতে কাজে নিবে না।

আর একটা কথা বলতে ভুলে গেছি , আপনি যদি স্টুডেন্ট হয়ে থাকেন , বা বাসা বাড়িতে বসেই ইন্টারনেট থেকে ইনকাম করতে চান। তাহলে আপনার জন্য সবচেয়ে ভালো একটা ইনকাম সাইট হিসেবে আমি আপনাকে এই লেখা লেখি বা টাইপিং এর কাজ টা করতে বলবো। কারন এখানে কাজের চাপটা একদম ই কম। আর ইনকাম টাও ভালো। তবে এটা করার মতো সময় বা ধৈর্য সবার হয় না।

তাই এই কাজটা করে যে কোন লেভেলের লোক ই খুব দ্রুত সফল হতে পারবে। আর এখানে অনেক রকমের কাজ আছে। তাই যে কেউ আর যোগ্যতার মাধ্যমে ই এটা করতে পারবে। এটা করার নিদৃষ্ট কোন লিমিটেশন নেই।

কোথায় কোথায় লেখালেখির কাজ করা যায়।

যেহেতু টাইপ করতে হবে। সেহেতু টাইপ করার জন্য কোন একটা পেজ তো লাগবে। কিন্তু সেই পেজ টা কি , বা কোথায় পাবো। কোতায় লিখে আয় করা সম্ভব , তা আগে জানতে হবে। আর তা নিয়ে এই নিচের স্টেপ গুলো ফলো করতে পারেন।

প্রথমত , আপনারা জেনে থাকবেন। যে এই পোস্ট গুলো বা লেখা গুলো দিয়ে ব্লগিং করা যায়। বা ওয়েব সাইটে লিখে ইনকাম করা সম্ভব। তাই যদি আপনি ব্লগিং করতে চান , তাহলে সবেচেয়ে বেশী আর ভালো ভাবে কাজ করতে পারবেন। নিজের মন মতো করে কাজ করার সুযোগ পাবেন। আর এখানে আপনাকে কেউ কোন বাধা দিবে না।

তবে ব্লগিং করার তো কিছু নিয়ম নিতী রয়েছে, সেগুলো তো মানতেই হবে। আর ব্লগিং করে ইনকাম করার জন্য আপনাকে প্রথমেই একটা ওয়েব সাইটে করে নিতে হবে। তবে সেটা ওয়ার্ড প্রেসে করলে ভালো। বা ব্লগার বা অন্য কোন প্লাট ফর্মে ও করতে পারেন।। আর সম্পর্ন ফ্রিতে করতে হলে , ব্লগার ই ভালো। তাই ব্লগারে ই শুরু করতে পারেন।
আর এর পরে লেখা লেখি শুরু করবেন। লেখা শুরু করার পরে আপনার প্রয়োজন হবে সেই সাইট টা মনিটাইজ করা। আর সাইট টা মনিটাইজ করার জন্য দরকার হবে কোন একটা এডনেট ওয়ার্কের এড। আর সেই এড থেকে মনিটাইজ করিয়ে ইনকাম করতে পারবেন।
আপনি চাইলে সেখানে গল্প , রচনা , কবিতা , নিউস , উপন্যাস , গান , ইত্যাদি বিষয়ে কাজ করে ইনকাম করতে পারবেন। আর সেখানে সবচেয়ে সহজ হবে , নিউস আর গল্প টা নিয়ে কাজ করলে।

আর তাছাড়াও যদি কোন ভাবে গুগলের অ্যাডসেন্স দ্বারা মনিটাইজ করাতে পারেন , তাহলে তো আর কথাই নেই। সারা জীবন ইনকাম করে যেতে পারবেন। আর ইংরেজী বাংলা সহ যে কোন ভাষায় কাজ করতে পারবেন। তবে ইংরেজী তে যেহেতু ভিসিটর বেসি , তাই ইংরেজীতে ইনকাম টা ও বেসি হবে।

তার পরে ইনকাম করতে পারবেন , ফ্রিল্যান্সিং করে। বা যে সকল সাইটে নিজেদের স্কিল সেল করা যায় বা বায়ারের কাজ করে ইনকাম করা যায়। এমন সকল সাইটে। আর সেখানে কাজ হিসেবে থাকবে , হয়তো কোন ভয়েস থাকবে , সেটা আপনার শুনে শুনে টাইপিং করতে হবে। বা কোন ফটো দেকে টাইপিং করতে হবে।

আর সেটা তাদের দিলে , তারা আপনাকে টাকা দিবে। তবে এই সাইটে বেসির ভাগ সময়ে ই কিন্তু বিদেশি মানুষের কাজ করতে হয়। তাই এই সাইটে ইনকাম বেশী , তবে স্কীলটাও ভালো হতো হয়। আর ইংরেজীতে দক্ষ হতে হয়।

আর শুধু যে ভয়েস শুনে বা ফটো দেখে কাজ করতে হবে, তেমন না কিন্তু। এখানে আপনাকে কোন বিষয় বস্তু দিতে পারে। আর সেই বিষয়ে আপনাকে বুঝে বুঝে কাজ করতে হবে। তবে স্কীল ভালো হলে, এই কাজ করা তেমন কোন কঠিন বিষয় না।

তাছাড়াও যদি আপনি লেখা লেখিতে ভাল দক্ষ হন। তাহলে কিন্তু যে কোন কম্পানির সাথে ই কাজ করতে পারেন। বা যাদের ব্লগ সাইট বা ওয়েব সাইট রয়েছে , তাদের সাথে ও কাজ করতে পারেন। সেখানে তাদের সাথে কাজ করলে, তারা ও আপনাকে মোটামুটি ভালো টাকা দিবে। যা মাস শেষে কিন্তু ভালো একটা এমাউন্টে পরিনিত হবে।

এর পরে রয়েছে টাইপিং এর সাইট


টাইপিং এর সাইট বলতে কয়েক প্রকারের হয়ে থাকে। যেমন একটা হলো ক্যাপচা টাইপিং, আবার রয়েছে , কিছু সাইট যেখানে আপনি ছোট ছোট বিষয়ে তাদের ডিসক্রেবশন বা আবেদন পত্র লিখে ইনকাম করতে পারবেন।
আর শব শেষে যে সাইট রয়েছে , সেগুলো হলোঃ আমাদের দেশ শহ প্রায় দেশেই এরক কিছু ওয়েব সাইট রয়েছে। এই সাইট গুলো তে যে কোন মানুষ তাদের জীবন সমন্ধে বা যে কোন জীবনের গল্প ইতিহাস , কাহিনী , নিউস ইত্যাদি লিখে তা থেকে ইনকাম করতে পারে।
আমাদের দেশেও এরকম অনেক সাইট রয়েছে। তার মধ্যে অন্যতম কয়েকটা সাইটে হলোঃ টেক টিউনস , গ্রাথর , ইনকাম টিউনস ইত্যাদি।
আপনি চাইলে খুব সহজেই এই ব্লগিং এর সাইট গুলোতে একাউন্ট করে আপনার গল্প বা বিভিন্ন বিষয়ে লিখে ইনকাম করতে পারবেন।

লিখে কত টাকা আয় করা সম্ভব

আসলে এখানে ইংরেজীতে পোস্ট লিখতে পারলে প্রতি মাসে ২০ থেকে ৫০ হাজার টাকাও ইনকাম করা সম্ভব। তবে , বাংলায় লিখলে ইনকাম টা কমে যাবে। আর তার পরেও প্রতি মাসে ৫ হাজার থেকে ২৫ হাজার পর্যন্ত আয় করা সম্ভব। তবে নিয়মিত কাজ করতে হবে।
আর অবশ্যই অবশ্য ই খেয়াল রাখতে হবে। তাদের নিয়ম নিতীর বাইরে যেন না যায়। আর প্রতিটা সাইটের ই কিছু নিয়ম থাকে। কাজ শুরু করার আগে তা ভালো করে দেখে নেওয়া দরকার। যদি ভালো করে না দেখে নেন। তাহলে কিন্তু সেখান থেকে ইনকাম করা সম্ভব না। আর তাদের নিয়মের বাইরে পোস্ট করলে কিন্তু আপনার পোস্ট এপ্রুভ করা হবে না।
আর এই ইনকাম টা নিদৃষ্ট কিছু দিনের জন্য পাবে। তবে যদি নিজে সাইট খুলে সেখানে পোস্ট করেন। তাহলে ই কিন্তু লাইফ টাইমের জন্য ইনকাম করতে পারবেন। আর এই সাইট গুলো ছাড়াও আপনি আপনার লেখাকে পি ডি এফ ফাইল বানিয়ে তা অ্যামাজন স্টোরে পাবলিশ করে , সেখান থেকে ও ইনকাম করতে পারবেন। আর সেটা লাইফ টাইম ইনকাম হবে।

লেখালেখি করে ইনকাম পেমেন্ট

অনেকের ই প্রশ্ন থাকে, যে লেখালেখি করে ইনকাম করার পরে কিভাবে পেমেন্ট পাবো। আর তাদের জন্য ই বলছি। এই কাজ করে একান থেকে ইনকাম হওয়া টাকা গুলো আপনি সরাসরি বিকাশে টাকা বা পেমেন্ট নিতে পারবেন। আর শুধু বিকাশ ই না। এখান থেকে রকেট নগদ উপায় একাউন্টে টাকা নিতে পারবেন।
আর যদি বিদেশ থেকে পেমেন্ট নিতে চান। তাহলেও দেখা যাবে , পেয়ার , স্কিল , কয়েনবেস ইত্যাদি সিস্টেমে পেমেন্ট নিতে পারবেন। তাই এই সাইট গুলোতে কাজ করার জন্য তেমন কোন সমস্যা হবে না।

কিন্তু যদি বিদেশি কোন সাইটে কাজ করেন , তাহলে হয় তো আপনি সেখান থেকে পেমেন্ট নিতে ইন্টারনেটের কোন পেমেন্ট ম্যাধড ব্যাবহার করতে হতে পারে। তাই বিদেশি সাইটে কাজ করলে আগে থেকে ই দেখে নিবেন। তাদের নিয়ম নিতী এবং তাদের পেমেন্ট সিস্টেম কি।
এছাড়াও ফাইভার আপওয়ার্ক বা অন্য কোন সাইটের মাধ্যমে কাজ করলে একেক সিস্টেম থাকবে। আর সেটা আশা করি সমার জানা আছে। আর যদি না জানা থাকে , তাহলে সেই বিষয়ে ভালো করে জেনে কাজ শুরু করতে পারেন।

ভালো থাকবেন। আর আগামি পোস্ট গুলোর সাথেই থাকুন। আগামিতে আরো ভালো কিছু দেওয়ার চেষ্টা করবো। আর ইন্টারনেটের সকল বিষয়ে আমাদের সাইটে পোস্ট পাবেন। তাই যে কোন বিষয়ে জানতে হলে আমাদের সাইটে আসতে পারে। আর কাজ করতে কোন সমস্যা হলে আমাদের এডমিনের সাথে যোগাযোগ করবেন।

Leave a Comment